Published: 2018-09-30 Views: 2764

ফ্যালকন লিজেন্ড ৯০০ বাইসাইকেল রিভিউ - কামরুল ইসলাম খান মুমিত


1599982638_Felcon-Legend-900-user-review-by-Kamrul-Islam.jpg
ছোট বেলায় বড় চাচা ছোট চাচা এবং বাবার সাইকেল চালানো দেখে আমার ইচ্ছা জাগে এবং শখ হয় সাইকেল চালানো, শেখা এবং কেনার । প্রথম শখটি বাবার হাত ধরে পূরণ হয় অর্থাৎ সাইকেল চালানো শেখা । যদিও আমি এর আগে BMX ব্র্যান্ড এর একটি সাইকেল চালাতাম সেটি গিয়ার বিহীন সাইকেল ছিল এর পর সখ জাগে গিয়ারআলা সাইকেল কেনার । বাবার হাত ধরে সাইকেল চালানো শেখা হলেও ২য় শখটি পূরণ হয় আমার কিছু জমানো টাকা এবং আমার মায়ের সাহায্যে অর্থাৎ সাইকেল কেনাটি সম্পূর্ণ হয় । আমি কামরুল ইসলাম খান (মুমিত) । বর্তমানে রাজশাহী সরকারি মাদ্রাসা স্কুলে ৯ম শ্রেণীতে অধ্যায়নরত আছি । আজ আমি আমার অভিজ্ঞতার আলোতে Falcon Legend 900 এই বাইসেকেলটির ভালো এবং খারাপ দিক গুলো আপনাদের সামনে তুলে ধরবো । আমি গত ৬ই ফেব্রুয়ারী ২০১৮ তারিখে রাজশাহী ন্যাশনাল সাইকেল স্টোর থেকে সাইকেলটি কিনেছিলাম । মূলত স্কুল, প্রাইভেট পড়া, ঘুরাঘুরি এবং প্রয়োজনীয় কাজের জন্য সাইকেলটি কেনা।


Felcon-Legend-900-user-review-by-Kamrul-Islam-Design

ডিজাইন
প্রথমে বলবো এটির কালার অনেক সুন্দর লেগেছে,ফ্রেমগূলো মজবুত এবং সুন্দর, যদিও এটি ১১ গিয়ারের সাইকেল তাই গিয়ার দেখেও সাইকেলটি পছন্দ হয়েছিল, তাছাড়া টায়ারটি অনেক মোটা, সাসপেনসান এবং ব্রেকটাও অনেক ভালো, সবমিলিয়ে ঐ সময় মডেলটি চলমান ছিল এবং মডেলটি নতুন বের হয়েছিল তাই কেনার আগ্রহটাও আমার বেশি ছিল ।

পারফরমেন্স
সাইকেলটি কেনার পর আমি ৭ মাস ২০ দিন এই পর্যন্ত চালিয়েছি এবং কেনার দিন ৩ঘণ্টা চালিয়েছিলাম খুব আরাম ভাবে এবং সাইকেলটির কোন সমস্যা দেখা দেয়নি ।

আরাম
যদিও এটির সাসপেনসানটা অনেক ভালো তাই ভাঙ্গা রাস্তা বা কাদায় সাইকেলটি পড়লে কোন ঝাকুনি ছাড়া খুব ভালো ভাবেই চলতে থাকে এবং সীট এ বসে থেকে খুব আরাম মনে হয় ।

কন্ট্রোল
যেহেতু সাইকেলটির টায়ার মোটা,সাসপেনসানটা ভালো এবং ব্রেকটিও খুব ভালো তাই সাইকেলটি চলমান অবস্থায় খুব ভালো কন্ট্রোল করা যাই কোন ভয় ছাড়া ।


Felcon-Legend-900-user-review-by-Kamrul-Islam-Brakes

ব্রেকিং
ব্রেকিং এর কথা বলতে গেলে বলা যায় ব্রেকটি খুব ভালো কাজ করে কারণ সাইকেলটির সামনে পিছনে ডিস্ক ব্রেক তাই চলমান অবস্থায় সাইকেলটি ব্রেক করলে খুব ভালো কাজ করে এবং নির্ভয়ই ভাবে সাইকেলটি চালানো যায় ।

ভালোদিক
বলা যাই সাইকেলটির প্রায় সব দিক গুলো অনেক ভালো । এবং সাইকেলটির সব অংশ অনেক ভালো কাজ করে । এটির ব্রেক,সাসপেনসান অনেক ভালো কাজ করে টায়ারটি অনেক মোটা তাই পিছলিয়ে যাওয়ার ভয় কম থাকে এর পাশাপাশি সাইকেলটির ১১টা গিয়ার আছে অর্থাৎ বুঝাই যাচ্ছে গিয়ার ফাংশনটিও অনেক ভালো এবং ভালো কাজ করে ।

খারাপদিক
যদিও সাইকেলটির খারাপ দিক খুব কম আছে এর পর ও কিছু খারাপ দিক খুঁজে পাওয়া গেছে । চলমান অবস্তায় সাইকেলটি খুব বেশি গতি উঠালে পিছনের চাকা পিছলিয়ে যায় । এবং সাইকেলটিতে ২ জন বসলে পিছনের চাকা সরে যায় । সাইকেলটির স্ট্যান্ড একবার পরিবর্তন করা হয় এবং গ্রিপটি কেনার ৪মাস পর পরিবর্তন করা হয় ।

দাম
আমি যখন সাইকেলটি কিনি তখন দাম ছিলো ৯৮০০ টাকা ।

পরামর্শ
সবদিক বিবেচনাই Falcon Legend 900 সাইকেলটি অনেক ভালো । যদি এই বাজেটের মধ্যে সাইকেলটি থাকে তো সবাই কেই আমি কিনতে বলবো ।

New Added Bicycles