Published: 2018-10-04 Views: 6570

ভেলোস আউটরেজ ৬০৫ বাইসাইকেল রিভিউ - আরিক


1599982678_Veloce-Outrage-605-user-review-by-Arik.jpg

আমি আরিক, পেশায় একজন শিক্ষা বোর্ড মডেল স্কুল এর ৭ম শ্রেণীর ছাত্র । আজ আমি Veloce Outrage 605 এই মডেলটি নিয়ে আপনাদের সামনে কথা বলবো কিন্তু এর আগে আমার ছোট বেলার সাইকেল চালানো শেখা নিয়ে কিছু মজার ঘটনা বলবো । তো শুরু করা যাক সেই মজার ঘটনা গুলো । আমার যখন এক বছর বয়স তখন আমি একটি সাইকেল গিফট পাই । সেই সময় আমি সাইকেল চালাতে পারছিলাম না তাই আমার চাচা সাইড চাকা আমার সাইকেল এ লাগিয়ে দেয় যেন আমি পড়ে না যাই এবং আমি সাইকেল চালানো সহজে শিখে যাই । এভাবে করেই আমার সাইকেল চালানো শুরু । বেশ কিছু দিন পর চাচা সাইকেল এর সাইড চাকাটি খুলে দেয় আর আমাকে এমনি সাইকেল চালাতে বলে, আমি প্রথমে বারবার পড়ে যাচ্ছিলাম কিন্তু আমার চাচা আমাকে বারবার সাইকেল চালাতে বলছিল । একদিন হটাৎ করেই দেখলাম আমি আর সাইকেল থেকে পড়ছি না, আমার সেই দিন খুব আনন্দ লাগছিলো এভেবে যে আমি এখন কারো কোন সাহায্য ছাড়াই সাইকেল চালাতে শিখে গেছি । এরপর আমি স্পাইডার ম্যান একটি সাইকেল কিনে ছিলাম যেটি আমি মুলত এলাকায় ঘুরাঘুরির জন্য। এরপর আমি Veloce Outrage 605 সাইকেলটি ২০১৭ সালের নভেম্বর মাসে রাজশাহীর সোহাগ সাইকেল স্টোর থেকে কিনি । প্রায় এক বছর যাবত আমি সাইকেলটি চালাচ্ছি তাই এই এক বছর এর অভিজ্ঞতার আলোকে আমি এই সাইকেলটির ভালো এবং খারাপ দিক আপনাদের সামনে তুলে ধরছি । সাইকেলটি নিয়ে আমাকে স্টান্ট করতে খুব ভালো লাগে আর এই স্টান্ট করতে গিয়ে আমার একটি মজার ঘটনা আছে, তা হচ্ছে একদিন আমি একটি পুকুরের পাশে স্টপি দিচ্ছিলাম আর আমার এক বন্ধু সাইকেল নিয়ে এসে আমাকে ধাক্কা দেয় আর আমি পুকুরে পরে যাই এবং অল্প ব্যাথা পাই।


Veloce-Outrage-605-user-review-by-Arik-Design

পছন্দের কারণ ও ডিজাইন
যদিও বন্ধুর কাছ থেকে এই সাইকেলটি নিয়ে চালাই এবং চালানোর পরেই সাইকেলটি পছন্দ হয়ে যায় । আর পছন্দের কারণ ছিল সাইকেলটি দেখতে অনেক সুন্দর, অনেক হালকা, ব্রেকটি ভালো কাজ করে, এবং গতি অনেক তাড়াতাড়ি তোলা যায় । এবং সাসপেনসানটাও অনেক ভালো কাজ করে ।


Veloce-Outrage-605-user-review-by-Arik-Brakes

ব্রেকিং
ব্রেকটি অনেক ভালো কাজ করে যখন সাইকেলটির গতি অনেক তুলা যায় ঠিক সেই সময় ব্রেক করলে খুব দ্রুততার সাথে ব্রেকটি ধরে ।

কন্ট্রোল
যদিও ব্রেকটি অনেক ভালো এবং সাসপেনসানটাও ভালো কাজ করে তাছাড়া সাইকেলটিও হালকা সুতরাং বুঝা যাচ্ছে সাইকেলটির কন্ট্রোল অনেক ভালো ।

পারফরমেন্স
সাইকেলটি স্কুল, প্রাইভেট, এবং ঘুরাঘুরির জন্য মুলত কেনা। সবদিক বিবেচনায় সাইকেলটির পারফরমেন্স অনেক ভালো এবং যাতায়াত অনেক ভালো করা যায় ।

ভালোদিক
সাইকেলটির ব্রেক অনেক ভাল, দেখতে অনেক সুন্দর, সাসপেনসানটাও অনেক ভাল, গতি অনেক তোলা যায়, কন্ট্রোল অনেক ভালো, পারফরমেন্স অনেক ভালো এবং এটি অনেক হালকা সব মিলিয়ে সাইকেলটি অনেক ভালো ।

মন্দদিক
এটির কিছু মন্দ দিক আছে যেমন, গিয়ার সিফটিং এর সমস্যা, কখনও দ্রত পরিবর্তন হয় এবং জ্যাম লেগে যায় কখনও গিয়ার কাজ করে না এছাড়া হ্যান্ডেল নড়াচড়া করে মাঝে মধ্যে ।

পরিবর্তন
সিটের হাইট আমার সঙ্গে মানানোর জন্য কাটিয়ে নেয়া হয়েছে । টায়ার পরিবর্তন করা হয়েছে এখন থেকে ২ মাস আগে ।

পরামর্শ
কেউ কিনতে চাইলে সাইকেলটি কিনতে বলবো কারণ সবদিক বিবেচনায় সাইকেলটি অনেক ভালো।

New Added Bicycles